সংবাদ বিজ্ঞপ্তি – গণ-অধিকার সংগ্রাম কমিটি

Posted: ফেব্রুয়ারি 7, 2015 in দেশ
ট্যাগসমূহ:, ,

৬ ফেব্রুয়ারি, ২০১৫

DSCF6800আওয়ামী জোটের রাষ্ট্রীয় সন্ত্রাস এবং গণমানুষের ওপর বিএনপিজামায়াত জোটের বোমা হামলাসন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে পাড়ায়মহল্লায় জনগণের গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান তুলে ধরে গণঅধিকার সংগ্রাম কমিটি আজ ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা ইন্সটিটিউটের বিপরীতে এক সমাবেশ আয়োজন করে।

সমাবেশে গণঅধিকারভুক্ত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশের সভাপতি শ্রমজীবী মুক্তিসংঘের সভাপতি আব্দুল আলী বলেন, “কে কার চাইতে বেশি জনগণের রক্ত শুষে খাবে, এ নিয়েই শাসকশ্রেণীর এই দুই জোটের মধ্যে দ্বন্দ্ব চলছে। এদের খাবলাখাবলির মধ্যে জনগণ বিপন্ন। আর তাই, নিজের ভবিষ্যৎ এবং পরবর্তী প্রজন্মের ভবিষ্যতকে সমুন্মত করতে অবিলম্বে এই দুই জোটের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ রাজনৈতিক শক্তি গড়ে তোলা অবিলম্বে প্রয়োজন।”

জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের আহ্বায়ক মাসুদ খান বলেন, “গদি দখলকে কেন্দ্র করে বিএনপিজামায়াত ও আওয়ামী জোটের তাণ্ডবে এই বছরে অন্তত ৬০ জন নিহত হয়েছে যার অধিকাংশই সাধারণ খেটে খাওয়া জনগণ। বিপরীতে, আওয়ামী সরকার গদি দখলে রাখতে বেপরোয়া রাষ্ট্রীয় সন্ত্রাস পরিচালনা করছে। সাধারণের সভাসমাবেশের অধিকার কেড়ে নিয়েছে। র‌্যবপুলিশকে গুলি চালাবার অবাধ লাইসেন্স দিয়েছে। ক্রসফায়ারে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সংঘঠিত করছে। এই দুই জোটের হাতে আজ জনজীবন বিপন্ন। আর তাই অবিলম্বে এদের মস্তানি থেকে বাঁচার জন্য পাড়ায়মহল্লায় জনগণকে সংগঠিত হতে হবে। এদের রুখতে হবে।”

সংগ্রাম কমিটির তরুণ সংগঠক ও নির্বা সাংস্কৃতিক কেন্দ্রের অন্যতম নেতা জাকারিয়া অনিমেষের পরিচালনায় ও শ্রমজীবী সংঘের সভাপতি আব্দুল আলীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেননির্বা সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক সাব্বির মুন, শ্রমজীবী সংঘের সংগঠক রুবেল শিকদার ও ছাত্রগণমঞ্চের আহ্বায়ক শান্তনু সুমন।

ধন্যবাদসহ,

বার্তাপ্রেরক

নাঈম সিনহা

মিডিয়া সেল, গণঅধিকার সংগ্রাম কমিটি

যোগাযোগ: ০১৬৭৫১৮৩১৯০

sangramcommittee@gmail.com

Advertisements

মতামত জানান...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s