প্রেস বিজ্ঞপ্তি – শহীদ বিপ্লবী ও দেশপ্রেমিক স্মৃতি সংসদের উদ্যোগে জাতীয় শহীদ দিবস পালিত

Posted: জানুয়ারি 2, 2014 in দেশ
ট্যাগসমূহ:, , , , , , ,

Comrade Siraj-Sikderআজ ২ জানুয়ারি, ২০১(বৃহস্পতিবার)শহীদ বিপ্লবী ও দেশপ্রেমিক স্মৃতি সংসদ’এর উদ্যোগে বাংলাদেশের মাওবাদী আন্দোলনের অন্যতম পথিকৃৎ ও ‘পূর্ব বাংলার সর্বহারা পার্টি’র প্রতিষ্ঠাতা কমরেড সিরাজ সিকদারএর ৩৯তম শহীদ দিবস পালন করা হয়। ‘শহীদ বিপ্লবী ও দেশপ্রেমিক স্মৃতি সংসদ’ এই দিনে অন্যান্য শহীদ মাওবাদী বিপ্লবীদেরও স্মরণ করে থাকে এবং এই দিনকে ‘জাতীয় শহীদ দিবস’ হিসেবে পালন করে আসছে।

উল্লেখ্য যে, ১৯৭৫ সালের ১লা জানুয়ারি কমরেড সিরাজ সিকদারকে চট্টগ্রামে গ্রেফতার করা হয় এবং পরের দিন তৎকালীন শেখ মুজিব সরকারের আজ্ঞাবহ পুলিশ ঢাকার অদূরে সাভারে নিয়ে গিয়ে হ্যান্ডকাফ পরা অবস্থায় তাকে গুলি করে হত্যা করে। উল্লেখ্য যে, বর্তমানে চলমান বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মতো সেদিনও রাষ্ট্রীয় প্রেসনোটে এই হত্যাকাণ্ডকে উল্লেখ করা হয়েছিল ‘এনকাউন্টার’ রূপে, যার বর্তমান নাম দেওয়া হয়েছে ‘ক্রসফায়ার’ হিসেবে।

 DSCN34851

জাতীয় শহীদ বার্ষিকী উপলক্ষ্যে ‘শহীদ বিপ্লবী ও দেশপ্রেমিক স্মৃতি সংসদ’এর সদস্যরা সকাল টায় পুরনো শ্যামলী সিনেমা হলের সামনে থেকে প্রভাতফেরি করে মোহাম্মদপুর কবরস্থানে যাএবং সিরাজ সিকদারএর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে। প্রভাতফেরিতে নেতৃত্ব ও শপথ বাক্য পাঠ করান শহীদ বিপ্লবী ও দেশপ্রেমিক স্মৃতি সংসদের সভাপতি বিশিষ্ট মাওবাদী বুদ্ধিজীবী ও কবি হাসান ফকরী।।

 

বার্তা প্রেরক,

হাসান ফকরী

সভাপতি, শহীদ বিপ্লবী ও দেশপ্রেমিক স্মৃতি সংসদ

০১৬৭২৪১০৭৭৫

Advertisements

মতামত জানান...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s