প্রেস বিজ্ঞপ্তি – ভারত-আমেরিকার মদদে আওয়ামী ও বিএনপি জোটের ‘গদী’ দখলের রক্তাক্ষয়ী সংঘর্ষের প্রতিবাদে গণ-অধিকার সংগ্রাম কমিটির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

Posted: ডিসেম্বর 28, 2013 in দেশ
ট্যাগসমূহ:, , , , , ,

তারিখঃ ২৭শে ডিসেম্বর, ২০১৩

election-2013ভারতআমেরিকার মদদে আওয়ামী ও বিএনপি জোট আজ দেশব্যপী ‘গদী’ দখলের রক্তাক্ষয়ী সংঘাতে নেমেছে। সম্পদশালী হবার লোভে একদিকে যেমন এরা বহিঃশক্তির পদলেহন করছে, অন্যদিকে দেশের অভ্যন্তরে মারামারিকাটাকাটি করে জনজীবন বিপন্ন করে তুলেছে। সাধারণ মানুষ আজ ঘরেবাইরে কোথাও নিরাপদ নয়। আজ বাসে পেট্রোল বোমা খেয়ে মরছে নয়ত কাল ককটেল বোমায়।

এদের সংঘর্ষে, নির্বাচনে জনগণের কোন স্বার্থ নেই। বিগত ৪২ বছরেও কেউ জনগণকে কিছু দিতে পারে নি, শুধু শুষে নিয়েছে। আর তাই আজ এমন এক কাঠামোর প্রয়োজন যার দ্বারা জনগণের প্রকৃত ক্ষমতা প্রতিষ্ঠা হতে পারে।

আজ ঘরে বসে থাকলে এই আওয়ামীবিএনপি জোটের সংঘর্ষের হাত থেকে রেহাই পাবার কোন পথ নাই। আর তাই, এই মূহুর্তে রাস্তায় নেমে এসে এই অপশক্তিগুলোকে প্রতিহত করার লক্ষ্যে পাড়ায় মহল্লায় প্রতিবাদ সংগঠিত করতে হবে। গণ অধিকার সংগ্রাম কমিটি এই লক্ষ্যে জনগণকে সেই প্রতিবাদ সংগঠিত করতে তার সর্ব্বোচ্চ সাহায্য করবে।

গতকাল, ২৭শে ডিসেম্বর, ২০১৩, শুক্রবার, জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে গণ অধিকার সংগ্রাম কমিটির বক্তারা এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন কমিটির সংগঠক এবং শ্রমিক সংঘের নেতা মিজানুর রহমান। বক্তব্য রাখেন সাঈদ বিলাস, সিফাত মোহাম্মদ, শান্তনু সুমনসহ তরুণ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ‘গদী’ দখলের সংঘাতের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে ১৩টি সংগঠন ও ব্যক্তিবর্গ নিয়ে গঠিত গণ অধিকার সংগ্রাম কমিটি ডিসেম্বর মাসব্যপী ধারাবাহিক কর্মসূচী সফল করেছে। ডিসেম্বর ৬, , ১১, ও ১৩ তারিখে ঢাকার বিভিন্ন প্রান্তে পথসভা অনুষ্ঠিত করে ১৬ই ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে একটি প্রতিবাদী মশাল মিছিল বের করা হয়। আবারো ডিসেম্বর ২০, ২৪, ২৫ তারিখে পথসভা করার পর জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

 

বার্তা প্রেরক,

শওকত জামিল

০১৭২৭৪০১৬৭৯

গণঅধিকার সংগ্রাম কমিটি

Advertisements

মতামত জানান...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s