তারিখ: ১৬/১২/২০১৩

আসুন ১৬ ডিসেম্বর’ ১৩ শহীদ কমরেড মোফাখ্খার চৌধুরী’র ১০ম শহীদ দিবস পালনের মধ্যদিয়ে নির্বাচনের নামে প্রতিক্রিয়াশীলদের চক্রান্তষড়যন্ত্রের স্বরূপ উন্মোচন করি।

mufakhkhar-chowdhury-1রুখে দাঁড়াও ক্রসফায়ার।” এই শ্লোগান ধারণ করে আজ ১৬ ডিসেম্বর, ২০১৩ মহান মাওবাদী নেতা শহীদ কমরেড মোফাখ্খার চৌধুরী’র ১০ম শহীদ দিবসে গণমুক্তির গানের দল জাতীয় জাদুঘরের সামনে বিকাল ৩.৩০টায় প্রতিবাদী আলোচনা ও গণসাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এ্যাডভোকেট যাহেদ করিম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। ২০০৪ সালে ১৬ই ডিসেম্বরে “ক্রসফায়ার” নাটকের নামে প্রতিক্রিয়াশীল রাষ্ট্র মহান মাওবাদী নেতা পূর্ববাংলার কমিউনিষ্ট পার্টি (এম.এল)-এর সম্পাদক কমরেড মোফাখ্খার চৌধুরীকে নিমর্মভাবে হত্যা করে। সভায় বক্তারা বলেন, এনকাউন্টার, ক্রসফায়ার, গুম খুনের ‘বন্দুকযুদ্ধ’ নাটকের যে ধারাবাহিকতা অব্যাহতভাবে বর্তমান আছে তার মূল লক্ষ্য হলো মাওবাদী কমিউনিষ্ট বিপ্লবীরা। এর কারণ খুব স্পষ্ট। বাংলাদেশের মত মার্কিনের তাবেদার তথা সামাজ্যবাদ, সম্প্রসারণবাদ, এককথায় শোষকশ্রেণীর স্বার্থরক্ষাকারী সকল রাষ্ট্রের জন্যই গণশোষণ, লুন্ঠন, প্রতারণা ও হত্যার রাজনীতির পথে প্রধান অন্তরায় হয়ে দাঁড়ায় মাওবাদী কমিউনিষ্ট বিপ্লবীরা। তাই সামাজ্রবাদের তাবেদার এই প্রতিক্রিয়াশীল রাষ্ট্র চালিয়ে যাচ্ছে তথাকথিত “সন্ত্রাস বিরোধী যুদ্ধ”। আর তথাকথিত গণতন্ত্রএর পুনরুদ্ধার বা ধারাবাহিকতার নামে চালাচ্ছে নির্বাচনের প্রহসন। যে নির্বাচনের সারমর্ম হলো আগামী কয়েক বছর শোষকশ্রেণীর কোন অংশ জনগণকে নির্বিচারে দমন ও নির্যাতন করবে তাই নির্ধারণ করা।

বক্তারা আহ্বান রাখেন কমরেড চারু মজুমদারের শিক্ষার আলোকে শ্রমিককৃষকমেহনতি জনগণের অবস্থান থেকে দাঁড়িয়ে নির্বাচননির্বাচন খেলার ঐতিহাসিক প্রতিক্রিয়াশীল তাৎপর্যকে সামনে রেখে এই ভন্ড নির্বাচন বয়কট করার। শহীদ কমরেড মোফাখ্খার চৌধুরীর নির্দেশিত পথে আশু নয়াগণতান্ত্রিক বিপ্লবী মিছিলে সামিল হওয়ার মধ্য দিয়ে নির্বাচন বয়কটের রাজনীতিই পারে এই প্রতিক্রিয়াশীল রাষ্ট্রকে চুর্ণবিচুর্ণ করতে। মার্ক্সবাদলেনিনবাদমাওবাদের ভিত্তিতে শ্রমিক শ্রেণীর নেতৃত্বে একমাত্র সশস্ত্র শ্রেণীসংগ্রামই নিশ্চিত করতে পারে মেহনতি জনগণের মুক্তি।

সভায় উপস্থিত আলোচকবৃন্দ:

কমরেড হাসান ফকরীসহ সভাপতিগণমুক্তির গানের দল

আশীষ কোড়ায়াসাধারণ সম্পাদকগণমুক্তির গানের দল

কমরেড জাফর হসসেনসভাপতিনয়াগণতান্ত্রিক গণমোরচা

কমরেড প্রিন্স আহাম্মেদসম্পাদকল্যাম্পপোস্ট

অংশগ্রহণকারী সাংস্কৃতিক দল:

গণমুক্তির গানের দল

বার্তা প্রেরক,

ফারহানা হক

নির্বাহী সদস্য

গণমুক্তির গানের দল

২৫বি, সড়ক, ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা১২০৫।

মোবাইল: ০১৭১১১৬২৫৫৫

Advertisements

মতামত জানান...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s