চার সংগঠনের নেতৃবৃন্দের যৌথ বিবৃতি

Posted: ফেব্রুয়ারি 24, 2013 in বিভাগ সমূহ
ট্যাগসমূহ:, , ,

প্রেস বিজ্ঞপ্তি

২৩ ফেব্রুয়ারি ২০১৩

 ধর্মীয় মৌলবাদী গোষ্ঠী, শাসক শ্রেণী ও সরকারের

সাম্প্রদায়িক উস্কানী, সংঘাত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ান।

আজ এক বিবৃতিতে জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম, নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, জাতীয় গণফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস এবং জাতীয় গণতান্ত্রিক গনমঞ্চের আহ্বায়ক মাসুদ খান গতকাল ঢাকাসহ সারাদেশে ১২টি ইসলামী দল, হেফাজতে ইসলাম ইত্যাদি নামে ও ইসলাম রক্ষার শ্লোগান দিয়ে যে ন্যাক্কারজনক হামলাসংঘাত পরিচালনা করেছে তার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, একদিকে আওয়ামী মহাজোট সরকার তার শুরু থেকেই যুদ্ধাপরাধীর বিচার ইস্যুকে এক সর্বব্যাপী বিস্তৃত বিষয় হিসেবে প্রতিষ্ঠা করে, জনগণের আন্দোলনসহ সকল বিষয়কে প্রতিহত ও মোকাবেলা করার হাতিয়ার হিসেবে ব্যবহার করে এসেছে। অথচ, ৫ ফেব্র“য়ারি, সরকার গঠিত ট্রাইবুনাল যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে লঘু শাস্তি দিয়ে কার্যত রক্ষার ব্যবস্থা করেছে। সংবাদ মাধ্যমে সরকারের সাথে জামাতশিবিরের সমঝোতার খবর ও বিভিন্ন ঘটনায় তার লক্ষণ প্রকাশ পেয়েছে। ফলে, ৪২ বছর ধরে একই ধারায় বঞ্চিত দেশপ্রেমিক জনতা, তরুনরা যুদ্ধাপরাধীদের বিচার ও সর্বচ্চো শাস্তিুর ন্যায় সঙ্গত দাবী নিয়ে বিক্ষুদ্ধ প্রতিবাদে মাঠে নেমেছেন। যুদ্ধাপরাধীর বিচারে শাসক শ্রেণীকে বাধ্য করার উদ্দেশ্যে গত প্রায় ২০ দিন ধরে প্রতিবাদে সক্রিয় হয়েছেন। অপরদিকে, বিএনপি নেতৃত্বাধীন শাসক শ্রেণীর ক্ষমতা বহির্ভূত অংশ থেকে যুদ্ধাপরাধীর সর্বচ্চ শাস্তির দাবীর আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করে যুদ্ধাপরাধীদের, জামাতশিবিরকে রক্ষার জন্য নেমে পড়ে। তারা ধর্মীয় সংঘাতের উস্কানী দিতে থাকে। এরই ধারাবাহিকতায় গতকাল দেশজুড়ে শহীদ মিনারে হামলা, যুদ্ধাপরাধীদের বিচারের ন্যয্য দাবীতে সমবেত জনগণের উপর হামলা, সাংবাদিকপুলিশের উপর প্রভৃতি নৃশংস হামলা চালায়।

উপরোক্ত প্রেক্ষিতে বিবৃতে নেতৃবৃন্দ, সরকার ও শাসক শ্রেণীর সাম্প্রদায়িক উস্কানী, ধর্ম রক্ষার নামে ধর্মীয় মৌলবাদী গোষ্ঠীর সহযোগে সংঘাত পরিস্থিতি তৈরী এবং পরিস্থিতি ঘোলা করে দেশী, বিদেশী শাসক শ্রেণীর রাজনৈতিক ফায়দা হাসিলের ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে ও সতর্ক থাকতে আহবান জানিয়েছেন।

.

বার্তা প্রেরক,

(শান্তনু সুমন)

জাতীয় মুক্তি কাউন্সিল, নয়াগণতান্ত্রিক গণমোর্চা, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ, জাতীয় গণফ্রন্ট।

অস্থায়ী কার্যালয়: ৩৩ তোপখানা রোড, জি (৫তলা),

মেহেরবাপ্লাজা, ঢাকা১০০০।

যোগাযোগ: ০১৭১৩০৬৩৭৭৬, ০১৭১২৬৭০১০৯, ০১৯১৫২২১৯৮০, ০১৭১১৯৭০৫১২।

Advertisements

মতামত জানান...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s