প্রেস বিজ্ঞপ্তি

ছাত্র গণমঞ্চ’র কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠিত

স্বাধীন ও গণতান্ত্রিক শিক্ষা এবং রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষে শিক্ষার উপনিবেশিকরণ, বাণিজ্যিকরণ, দলীয়করণফ্যাসিরকণের বিরুদ্ধে ছাত্র আন্দোলন গড়ে তুলুন’এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের ছাত্র শাখা ‘ছাত্রগণমঞ্চ’র নতুন আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।

আজ ২৫ জানুয়ারি, শুক্রবার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে অনুষ্ঠিত ছাত্র গণমঞ্চের আহ্বায়ক কমিটি গঠন সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের আহ্বায়ক মাসুদ খান। সভায় বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের যুগ্ম আহবায়ক এহতেশাম উদ্দিন, সদস্য সচিব রাতুল বারী এবং কেন্দ্রীয় কমিটির সদস্য শান্তনু সুমন।

সভায় বক্তারা বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে ছাত্র আন্দোলনের গুরুত্ব তুলে ধরেন। তারা বিদ্যমান আর্থসামাজিক অবস্থার প্রেক্ষাপটে সমাজ ও শিক্ষার সংকটকে চিহ্নিত করেন।

সভায় ছাত্রগণমঞ্চের নবনির্বাচিত আহ্বায়ক শান্তনু সুমন শিক্ষাঙ্গনে দলীয়করণ, বাণিজ্যিকরণ, ফ্যাসিবাদ এবং উপনিবেশিকরণের বিরুদ্ধে সংগ্রাম গড়ে তোলার গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন,বর্তমান প্রেক্ষাপটে ছাত্রদের সাহসী অবদান রাখা গুরুত্বপূর্ণ এবং তিনি ছাত্রদের প্রতি বিপ্লবী বল প্রয়োগের মাধ্যমে জণগনের ক্ষমতা দখলের পথ আঁকড়ে ধরবার আহ্বান জানান।

সভায় ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়। কমিটির আহবায়ক নির্বাচিত হয়েছেন শান্তনু সুমন এবং সদস্য সচিব শওকত জামিল। কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন যুগ্ম আহবায়ক সুজিত সরকার, সাংগঠনিক সচিব নাঈম সিনহা, অর্থ সচিব কাউসার মাহমুদ, দফতর সচিব নুর সুমন, পাঠচক্র সচিব ইমরান মোহাম্মদ। কমিটির সদস্যরা হলেন অসীম বিশ্বাস এবং রহমান কাহার।

সভায় ছাত্রগণমঞ্চের সংগঠক আহমেদ স্যামুয়েল সাঈদ আনুষ্ঠানিকভাবে নবগঠিত কমিটিকে পরিচয় করিয়ে দেন। সভা শেষে একটি মিছিল কলা ভবন প্রদক্ষিণ করে কেন্দ্রীয় লাইব্রেরী চত্ত্বরে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

বার্তাপ্রেরক,

____________

(নাঈম সিনহা)

সাংগঠনিক সচিব, ছাত্রগণমঞ্চ

২৫শে জানুয়ারী ২০১৩

Advertisements

মতামত জানান...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s